দ্বিতীয় সমাবর্তনের ওয়েবপেইজে আপনাকে স্বাগতম!

প্রিয় গ্রাজুয়েটবৃন্দ,

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠান আগামী ২৭ নভেম্বর ২০১৭ (সম্ভাব্য) তারিখে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা, ঢাকায় অনুষ্ঠিত হবে।

যে শিক্ষার্থীরা ১০ অক্টোবর ২০১৭ তারিখের মধ্যে গ্রাজুয়েশন ডিগ্রি সম্পন্ন করেছেন তারা দ্বিতীয় সমাবর্তনে রেজিস্ট্রেশন করতে সক্ষম হবেন।

    যে সকল শিক্ষার্থী স্নাতক ও স্নাতকোত্তর এবং বিএডসহ অন্যান্য বিষয়ে এই বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রীপ্রাপ্ত হয়েছেন কিন্তু প্রথম সমাবর্তন অনুষ্ঠানে অংশ গ্রহণ করতে পারেননি, তারাও পূর্ব অনুমতি সাপেক্ষে দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে যোগদান করতে পারবেন। এ ব্যাপারে তাদেরকে আগামী ৭ নভেম্বর ২০১৭ তারিখের মধ্যে প্রয়োজনীয় ফর্ম পূরণ করে কনভোকেশন অফিসে আবেদন করতে হবে। আবেদনের ক্রমানুসারে ইচ্ছুক ডিগ্রীধারীদেরকে দ্বিতীয় সমাবর্তনের জন্য আগামী ৮ নভেম্বর থেকে ১০ নভেম্বর ২০১৭ এর মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে।
    ( কনভোকেশন আপডেট দেখুন )

সমাবর্তনে রেজিস্ট্রেশনের শেষ তারিখ বাড়ানো হয়েছে : ১১ নভেম্বর ২০১৭।

শুভ সমাবর্তন!

সহযোগিতার জন্য যোগাযোগ :
মোঃ জাহাঙ্গীর কবির শাকিল (০১৯৮৮৮৮৭৭০৭), মোঃ রাজিব মাহমুদ (০১৯৮৮৮৮৭৭০৮), এবং
মিয়া মামুনুর রহমান (০১৯৮৮৮৮৭৭১১),
Email: convocation@smuct.edu.bd, smuctconvocation@gmail.com, ওয়েব: www.smuct.edu.bd

Download
                                                              


দ্বিতীয় সমাবর্তনে অংশগ্রহণের জন্য আপনার কী কী করণীয় :

১।  

    স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্তরা যেকোন একটি ডিগ্রীর জন্য সমাবর্তনে অংশগ্রহণ করতে পারবেন। সমাবর্তনের রেজিস্ট্রেশন ফর্ম এই ওয়েবপেইজ থেকে ডাউনলোড ও তা পূরণ করে ফর্মটি উত্তরা ক্যাম্পাসের ক্রিয়েটিভ হাবস্থ কনভোকেশন অফিসে প্রয়োজনীয় কাগজপত্র ও ব্যাংক ডিপোজিট স্লিপ এবং এর কপি জমা দিতে হবে। আপনাকে কনভোকেশন রেজিস্ট্রেশন ফি হিসেবে ৪০০০.০০ টাকা (সমাবর্তন-নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ) পরিশোধ করতে হবে।

২।  

    রেজিস্ট্রেশন ও সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য আপনাকে বিশ্ববিদ্যালয়ের অপরিশোধিত সকল পাওনা পরিশোধ করতে হবে (যদি থাকে) এবং বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী সার্টিফিকেট ফি পরিশোধ করতে হবে। এরপরে আপনি সমাবর্তন অনুষ্ঠানে রেজিস্টার এবং সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য যোগ্য বিবেচিত হবেন।

    আপনাকে কনভোকেশন রেজিস্ট্রেশন ফর্ম, নিম্নেবর্ণিত কাগজপত্রের মূল এবং ফটোকপি নিয়ে কনভোকেশন অফিসে আসার জন্য অনুরোধ করা হচ্ছে :

  • শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি কর্তৃক প্রদত্ত সাময়িক সনদপত্র (যদি নিয়ে থাকেন)
  • ৪ (চার) কপি পাসপোর্ট সাইজের ছবি
  • সকল সনদপত্রের ফটোকপি
  • ব্যাংক ডিপোজিট স্লিপ

    উল্লেখ্য, মূল সনদপত্রগুলো যাচাই-বাছাইয়ের পর তাৎক্ষণিক ফেরত দেয়া হবে।

৩।  

    প্রত্যেক গ্রাজুয়েটের গ্রাজুয়েশন পোট্রেট ছবি কনভোকেশন অফিসে তোলা হবে।

৪।  

    সমাবর্তন অনুষ্ঠানে গ্রাজুয়েটদের অতিথি (অভিভাবক/স্বামী/স্ত্রী) জনপ্রতি ২৫০০.০০ টাকা প্রদান করে যোগদান করতে পারবেন। সর্বোচ্চ দুইজন অতিথি সমাবর্তন অনুষ্ঠানে যোগদানের অনুমতি পাবেন (যদি স্থান সংকুলান হয়)।

    যদি কোন স্নাতক অথবা স্নাতকোত্তর ডিগ্রী অর্জনকারী তাদের অভিভাবক বা স্বামী/স্ত্রীকে সমাবর্তনে আনতে আগ্রহী হন তাদেরকে স্থান সংকুলান সাপেক্ষে আগামী ৮ নভেম্বর থেকে ১০ নভেম্বর ২০১৭ এর মধ্যে কনভোকেশন অফিসে তালিকাভুক্ত করতে হবে। এখানে উল্লেখ্য অতিথি বাবদ ফি পূর্বের ২৫০০/- থেকে পূণ:নির্ধারণ করে বর্তমানে ২০০০ টাকা করা হয়েছে। ( কনভোকেশন আপডেট দেখুন )

৫।  

    গাউনের জন্য জমাকৃত ফি এবং গাউন সংগ্রহ : আপনি যদি এরই মধ্যে মূল সনদপত্র গ্রহণ করে থাকেন এবং সমাবর্তন রেজিস্ট্রেশন ফি প্রদান করে থাকেন আপনাকে সমাবর্তন গাউনের জন্য জামানত হিসেবে (ফেরতযোগ্য) ২০০০.০০ টাকা ফি প্রদান করতে হবে। সমাবর্তন রিহার্সেলের দিন আপনাকে গাউনের নির্ধারিত ফি ২০০০.০০ টাকা (ফেরতযোগ্য) জমা দিয়ে কনভোকেশন গাউন সংগ্রহ করতে হবে। গাউনের নির্ধারিত ফি কনভোকেশন অফিসেও জমা দেয়া যাবে।

  

    আপনারা যারা দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে অংশ গ্রহণের জন্য টাকা জমা দিয়ে মূল সার্টিফিকেট নিয়েছেন তাদেরকে কনভোকেশন গাউন সংগ্রহের জন্য মূল সার্টিফিকেট জমা দিয়ে গাউন সংগ্রহ করতে বলা হয়েছে।

  

    যারা সার্টিফিকেট জমা দিতে পারবেন না তারা ২০০০ টাকা (ফেরতযোগ্য) ফি জমা দিয়ে গাউন সংগ্রহ করতে পারবেন। কনভোকেশন শেষে গাউন জমা দিয়ে কনভোকেশন হল থেকে ২০০০ টাকা অথবা সার্টিফিকেট (যার জন্য যেটা প্রযোজ্য) ফেরত নিবেন।

    যারা এখনো মূল সনদপত্র সংগ্রহ করেননি কিন্তু সমাবর্তন রেজিস্ট্রেশন ফি জমা দিয়েছেন তাদেরকে গাউনের জন্য জামানতের টাকা প্রদান করতে হবে না।

    কনভোকেশন রিহার্সেল এবং গাউন সংগ্রহের তারিখ ও স্থান পরবর্তীতে জানানো হবে।

৬।  

    গাউন জমা, গাউনের জামানত ফেরত এবং মূল সনদ সংগ্রহ : সমাবর্তন অনুষ্ঠান সমাপ্ত হওয়ার পর গাউন ফেরত নিয়ে গাউনের জামানতের টাকা কনভোকেশন স্থান থেকে ফেরত দেয়া হবে।

    যারা ইতিমধ্যে মূল সনদপত্র সংগ্রহ করেননি তারা সমাবর্তনের পর সমাবর্তনের গাউন ফেরত দিয়ে কনভোকেশন স্থান থেকে মূল সনদপত্র সংগ্রহ করতে পারবেন।

কীভাবে সমাবর্তন রেজিস্ট্রেশন ফি প্রদান করবেন :

    সমাবর্তন রেজিস্ট্রেশন ফি ব্যাংকের মাধ্যমে একাউন্ট নম্বর ১০৫২৩০১০০০০০০০২৮ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লি. (ইউসিবিএল),সোনারগাঁও জনপথ, উত্তরা শাখা অথবা ইউসিবিএল এর যেকোন শাখায় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র অনুকূলে অথবা উত্তরা ক্যাম্পাসের কনভোকেশন অফিসে জমা দিতে পারবেন।

    আপনি যদি ইউসিবিএল এর যেকোন শাখায় টাকা জমা দেন, সেক্ষেত্রে আপনার ব্যাংক ডিপোজিট স্লিপ এর প্রয়োজন হবে যা আপনি ওয়েবপেইজ থেকে ডাউনলোড করতে পারবেন। আপনি যখন ডিপোজিট স্লিপের মাধ্যমে টাকা প্রদান করবেন তখন নির্ভুলভাবে আপনার নাম ও আইডি নম্বর উল্লেখ করবেন।

Creative Hub
House 61, Road 14, Sector 13, Uttara, Dhaka 1230.

Convocation Office will remain open everyday from 9.00 am to 9.00 pm.




Please make sure that the followings have been completed by you:

  • Convocation Registration Form has been filled up and submitted to the Convocation Office along with the requisite documents.
  • All outstanding financial dues and other fees have been paid.
  • Your name and ID have been registered.
  • You have your graduation portrait photo taken at the Convocation Office.
  • You have your acknowledgement receipt with you given by the Convocation Registration Officer.
Contact Us

Mobile: +88 019 88887707

Mobile: +88 019 88887708

Mobile: +88 019 88887711